একুশের ভোটের আগে মমতার মাস্টারস্ট্রোক! বাংলায় এবার পুরোহিত ভাতা, দেওয়া হবে বাড়িও

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা জানান, রাজ্য়ে সনাতন ব্রাহ্মণদের মাসে হাজার টাকা করে ভাতা দেওয়া হবে। সেইসঙ্গে ৮ হাজারেরও বেশি গরিব সনাতন ব্রাহ্মণদের বিনামূল্যে বাড়ি দেওয়া হবে। বিধানসভা নির্বাচনের আগে পুরোহিতদের জন্য় মমতার এহেন ঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।
এদিন নবান্নে মমতা জানিয়েছেন, ''আমরা আগে সনাতন ব্রাহ্মণদের জন্য কোলাঘাটে একাডেমি গড়তে জমি দিয়েছি। এই শ্রেণির অনেক ব্রাহ্মণরা গরিব। আমরা সিদ্ধান্ত নিয়েছে, তাঁদের মাসে ১ হাজার টাকা করে ভাতা দেব এবং রাজ্য় সরকারের বাড়ি তৈরির প্রকল্পে   বাড়ি দেব''।
প্রসঙ্গত, রাজ্য়ে ইমাম-মোয়াজ্জেনদের জন্য এতদিনভাতা চালু হলেও পুরোহিতদের সেই সুবিধা ছিল না। কেন পুরোহিতদের ভাতা দেওয়া হবে না, সে নিয়ে মমতা সরকারের বিরুদ্ধে তোষণের রাজনীতির অভিযোগ করে এসেছে বিরোধীরা। অন্য়দিকে, সম্প্রতি বিজেপির কর্মসমিতির বৈঠকে গত ৫ অগাস্ট রাম মন্দিরের ভূমিপুজোর দিন বাংলায় লকডাউন জারি নিয়ে তৃণমূল সরকারকে যেভাবে 'হিন্দু বিরোধী' বলে সোচ্চার হয়েছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা, সেই প্রেক্ষাপটে একুশের নির্বাচনের প্রাক্কালে মমতার এহেন ঘোষণা গুরুত্বপূর্ণ বলে ব্যাখ্যা রাজনীতির কারবারিদের একাংশের।


Comment As:

Comment (0)