জল্পনা জিইয়ে রাখলেন শুভেন্দু

মুখ্যমন্ত্রী আমাকে তাড়াননি, আমিও ছেড়ে যাইনি; রামনগরের মেগা শো থেকে তাৎপর্যপূর্ণ মন্তব্য শুভেন্দুর

"মুখ্যমন্ত্রী আমাকে তাড়িয়ে দেননি, আমিও দল ছেড়ে যাইনি । আমি এখনও মন্ত্রিসভার সদস্য ।" দলবদল নিয়ে যে জল্পনার মধ্যে রামনগরের সভা থেকে এমনই মন্তব্য করলেন শুভেন্দু অধিকারী 

 রামনগরের সভায় ভিন্ন সুর শোনা গেল 'বিক্ষুব্ধ' তৃণমূল নেতা শুভেন্দু অধিকারীর গলায় । বললেন, "মুখ্যমন্ত্রী আমাকে তাড়িয়ে দেননি, আমিও দল ছেড়ে যাইনি । মতান্তর থেকে বিভেদ হয়, বিভেদ থেকে বিচ্ছেদও হয় । কিন্তু যতক্ষণ নিয়ন্ত্রকরা তাড়াননি ততক্ষণ এইসব কিছু বলা উচিত নয় । আমি বসন্তের কোকিল নই ।" অর্থাৎ, তাঁর দলবদল নিয়ে যে জল্পনা শুরু হয়েছিল, তা নিয়ে এবার জল মেপে পা ফেলতে চাইছেন শুভেন্দু অধিকারী । আজ রামনগরে শুভেন্দু অধিকারীর সভা থেকে এমনই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা ।

রামনগরের সভা থেকে শুভেন্দু বলেন, " আমি এখনও মন্ত্রিসভার সদস্য । যতক্ষণ মন্ত্রিসভায় আছি, বিতর্কিত কিছু বলব না । আমার একটি নীতি ও আদর্শ আছে । নীতি ও আদর্শকে বিসর্জন দিয়ে আমি কোনও কাজ করি না ।" তবে দলের একাংশের উপর যে তিনি যথেষ্টই বিরক্ত তা আজ আরও একবার স্পষ্ট করে দেন তিনি । কারও নাম না করে বলেন, " আমি এখনও দলের সক্রিয় সদস্য । আমি দলে যে যে পদে আছি, সেগুলি সবক'টি নির্বাচিত পদ, মনোনীত নয় ।"পূর্ব মেদিনীপুরের রামনগরের সমাবেশে তাঁকে বলতে শোনা গেল, "রাজনৈতিক কথাবার্তা দলের মধ্যে থেকে বলা যায় না । দলে থেকে প্রকাশ্যে এইসব কথা বলা যায় না । আমি এখনও দল ছাড়িনি ।" জল মেপে পা ফেললেও শুভেন্দুবাবু আজ আরও একবার স্পষ্ট করে দেন, "ঘরে নয়, ময়দানে থাকি । আমফান থেকে কোরোনো... সবসময় মানুষের পাশে থেকেছি ।" তৃণমূল নেতৃত্বের একাংশকে ইঙ্গিত করেই তিনি এই মন্তব্য করলেন ? রাজনৈতিক মহলের আনাচে কানাচে এখন এই প্রশ্নই ঘোরাফেরা করছে ।প্রসঙ্গত, মঙ্গলবারই রাজ্য BJP-র সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, তিনিও চান শুভেন্দুবাবু এবার তাঁর অবস্থান স্পষ্ট করুন । তারপর থেকে অনেকেই অনুমান করছিলেন 'বিক্ষুব্ধ' তৃণমূল নেতা হয়ত এবার রামনগরের সভায় তাঁর রাজনৈতিক অবস্থান নিয়ে জল্পনার অবসান করবেন । কিন্তু উলটে, জল মেপেই পা ফেলতে দেখা গেল তাঁকে । জল্পনাকে জিইয়ে রাখলেন শুভেন্দু অধিকারী ।


Comment As:

Comment (0)